• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:২৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম:
মেসির ভাগ্য নির্ধারণ হবে আজ বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উদযাপন ধর্মপাশায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগের একাংশ ধর্মপাশায় জেলা ছাত্রলীগ নেতার করোনা মুক্তির জন্য দোয়া মাহফিল করেছে উপজেলা ছত্রলীগ ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়ন চেয়ারম্যান সেলিম আহমেদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমেদ মুরাদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশার মধ্যনগরে ১৫০টি বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণে হায়দার চৌধুরী লিটন নবীনগরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্বপ্নজয়ী সংগঠন এর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ,, সুনামগঞ্জের ধর্মপাশার জয়শ্রী ইউনিয়নে বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৫ নতুন করে আক্রান্ত ৩০০৯ জন

করোনা আক্রান্ত মন্ত্রী-এমপির তালিকা দীর্ঘ হচ্ছে

somoynews71.com / ৬৩ সময় দর্শন:
আপডেট: রবিবার, ২১ জুন, ২০২০

প্রাণঘাতী নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। এরইমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের। সাবেক মন্ত্রী, বর্তমান প্রতিমন্ত্রী ও এমপিরাও আছেন এই তালিকায়। যত দিন যাচ্ছে ততই করোনা আক্রান্ত জনপ্রতিনিধির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

সবশেষ আজ শুক্রবার এই তালিকায় যুক্ত হয়েছেন সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তিনি বর্তমানে বাসায় আইসোলেশনে রয়েছেন।

সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম করোনায় আক্রান্ত হয়েছিলেন এবং এরপর তার করোনা নেগেটিভও হয়েছিল। কিন্তু এরই মধ্যে তিনি মৃত্যুবরণ করেছেন। এছাড়া মারা গেছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। করোনায় মৃত্যুবরণকারী সংসদ সদস্যদের তালিকায় আরও রয়েছেন আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন।

অন্যদিকে আক্রান্তের তালিকায় মন্ত্রী-এমপিদের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। এই তালিকায় রয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তার সহধর্মীনি। এছাড়া আক্রান্তের তালিকায় রয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ, সাবেক হুইপ নওগাঁ-২ আসনের শহিদুজ্জামান সরকার, রেল মন্ত্রণালয় বিষয়ক কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায়, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোসলেম উদ্দিন ও তার স্ত্রী। জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল, চট্টগ্রাম-১৬ আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান সপরিবারে, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এবং সিলেট থেকে নির্বাচিত গণফোরাম দলীয় সংসদ সদস্য মোকাব্বির খান।

এর মধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি চলতি অধিবেশনে সংসদে উপস্থিত ছিলেন। অন্যদিকে রাজবাড়ী-১ আসনের সংসদস্য কাজী কেরামত আলীর স্ত্রী করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন।

এছাড়া করোনা পজিটিভ না হলেও কর্মকর্তা-কর্মচারী ও পরিবারের সদস্যদের করোনা পজিটিভ আসায় আরও কয়েকজন সেলফ আইসোলেশনে রয়েছেন। তারা হলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম।


এই বিভাগের আরও খবর