• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:১২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম:
মেসির ভাগ্য নির্ধারণ হবে আজ বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উদযাপন ধর্মপাশায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগের একাংশ ধর্মপাশায় জেলা ছাত্রলীগ নেতার করোনা মুক্তির জন্য দোয়া মাহফিল করেছে উপজেলা ছত্রলীগ ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়ন চেয়ারম্যান সেলিম আহমেদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমেদ মুরাদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশার মধ্যনগরে ১৫০টি বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণে হায়দার চৌধুরী লিটন নবীনগরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্বপ্নজয়ী সংগঠন এর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ,, সুনামগঞ্জের ধর্মপাশার জয়শ্রী ইউনিয়নে বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৫ নতুন করে আক্রান্ত ৩০০৯ জন

করোনা : পুলিশ সদস্য আক্রান্ত ৮৮৪৮, সুস্থ ৫৪০৮ জন

somoynews71.com / ৩৫ সময় দর্শন:
আপডেট: রবিবার, ২১ জুন, ২০২০

করোনাভাইরাসে সারা দেশে আট হাজার ৮৪৮ জন আক্রান্ত পুলিশ সদস্যের মধ্যে এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন পাঁচ হাজার ৪০৮ জন।

পুলিশ সদর দপ্তরের একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানায়, ‘মোট আক্রান্ত পুলিশের মধ্যে শুধু ঢাকা মেট্রোপলিটন পুলিশেরই দুই হাজার ১২০ জন আক্রান্ত।’

বাংলাদেশ পুলিশ, সশস্ত্র বাহিনী এবং র‌্যাবসহ অন্যান্য সংস্থার সদস্যরা সারা দেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছেন।

এরমধ্যে আজ রোববার পর্যন্ত ৩০ পুলিশ এবং আইন প্রয়োগকারী সংস্থার এক বেসামরিক সদস্য কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন বলে সূত্রটি জানায়।

এরমধ্যে সংক্রমিত তিন হাজার ৪৫০ জন পুলিশ সদস্যকে আইসোলেশনে এবং নয় হাজার ৩৭৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

সুস্থ হয়ে ওঠা বেশিরভাগ পুলিশ সদস্য নিজ নিজ কর্মস্থলে যোগদান করেছেন বলে জানা গেছে।

এদিকে, রোববার দেশে নতুন করে আরো তিন হাজার ৫৩১ জনের শরীরে মহামারি করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে আরো ৩৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৮৫টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি।

দেশে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১২ হাজার ৩০৬ জন। শনাক্তের হার ২৩. ০৯ শতাংশ। সেই সঙ্গে মারা গেছে মোট এক হাজার ৪৬৪ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ।


এই বিভাগের আরও খবর