• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:৩০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম:
মেসির ভাগ্য নির্ধারণ হবে আজ বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উদযাপন ধর্মপাশায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগের একাংশ ধর্মপাশায় জেলা ছাত্রলীগ নেতার করোনা মুক্তির জন্য দোয়া মাহফিল করেছে উপজেলা ছত্রলীগ ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়ন চেয়ারম্যান সেলিম আহমেদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমেদ মুরাদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশার মধ্যনগরে ১৫০টি বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণে হায়দার চৌধুরী লিটন নবীনগরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্বপ্নজয়ী সংগঠন এর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ,, সুনামগঞ্জের ধর্মপাশার জয়শ্রী ইউনিয়নে বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৫ নতুন করে আক্রান্ত ৩০০৯ জন

চট্টগ্রাম অনলাইন স্কুলের সাথে মাউশির মহাপরিচালকের সাথে ভার্চ্যুয়াল মিটিং

Somoy News71 / ২২০ সময় দর্শন:
আপডেট: শনিবার, ১৮ জুলাই, ২০২০

অধ্যক্ষ কাজী মোঃ আবদুল হান্নান;

গতকাল (১৭ জুলাই, ২০২০) রাত ০৮:০০ টা থেকে প্রায় ১১:০০ টা পর্যন্ত সময়ে ‘চট্টগ্রাম অনলাইন স্কুল’-এর আয়োজনে চট্টগ্রাম বিভাগীয় ICT4E জেলা এ্যাম্বেসেডরগণের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা’র মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা এর সম্মানিত পরিচালক (প্রশাসন ও কলেজ), চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আবদুল আলীম, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, চট্টগ্রামের অধ্যক্ষ প্রফেসর মো. নাসিরউদ্দিন মজুমদার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক ড. গাজী গোলাম মওলা ও জনাব দেবব্রত দাস, বাংলাদেশ নৌবাহিনী স্কুল ও কলেজ, চট্টগ্রামের অধ্যক্ষ ক্যাপ্টেন জাহাঙ্গীর হোসেনসহ চট্টগ্রাম বিভাগীয় এগার জেলার জেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারগণ।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ছিলেন একসেস টু ইনফরমেশন (এটুআই)-এর জনাব রফিকুল ইসলাম সুজন ও জনাব মোহাম্মদ কবীর হোসেন স্যার। এটুআই-এর পক্ষে আরো উপস্থিত ছিলেন জনাব সেফাত হোসেন ও অভিজিত সাহা।

অনুষ্ঠানে স্বতস্ফুর্তভাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের এ্যাম্বেসেডর শিক্ষকগণসহ বিভিন্ন অনলাইন স্কুলে ক্লাস নিচ্ছেন ও অনলাইন স্কুল পরিচালনা করছেন এমন উৎসাহী শিক্ষকগণ। এছাড়াও অংশ নিয়েছেন খুলনা, কুষ্টিয়া, দিনাজপুর, ময়মনসিংহ, বরিশাল থেকে সম্মানিত শিক্ষক-এ্যাম্বেসেডরগণ।

সভায় আমার স্কু্লের (চিটাগাং আইডিয়্যাল হাই স্কুল, জামালখান, চট্টগ্রাম) অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাসপিয়া আলীম চৌধুরী ও তার অভিভাবক জনাব এরশাদুল আলীম চৌধুরী এবং আমার স্কুলের প্রাধান শিক্ষক জনাব শাহীদা নাসরিন শিউলী ও বাংলাদেশ নৌবাহিনী স্কুল ও কলেজ, চট্টগ্রামের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। সভায় চিটাগাং আইডিয়্যাল হাই স্কুল, জামালখান, চট্টগ্রাম-এর প্রধান শিক্ষক শাহীদা নাসরিন শিউলী বিদ্যালয়ের জুম ক্লাস, অনলাইন এসেসমেন্ট বা ওয়েব বেইজড কুইজ/পরীক্ষা কার্যক্রমসহ শিক্ষার্থীদের সরাসরি ক্লাসে অংশগ্রহণ, অভিভাবকদের সক্রিয় ও আন্তরিক সহযোগিতা সম্পর্কে অবহিত করে সভায় অংশ নেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

অতিথিগণ বক্তব্য, পরামর্শ, মন্তব্য, গঠনমূলক সমালোচনার মাধ্যমে অনলাইন স্কুল কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানের শুরুতে ‘চট্টগ্রাম অনলাইন স্কুল’-এর স্বপ্নদ্রষ্টা ও সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, চট্টগ্রামের সহযোগী অধ্যাপক জনাব মোহা. আখতার হোছাইন কুতুবীর নেতৃত্বে ‘চট্টগ্রাম অনলাইন স্কুল’-এর বিভিন্ন কার্যক্রম তুলে ধরে সংক্ষিপ্ত উপস্থাপনা পেশ করেন বাংলাদেশ নৌবাহিনী স্কুল ও কলেজ, চট্টগ্রামের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইকবাল হোসেন, জেলা এ্যাম্বেসেডর আবদুল মান্নান সুমন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ১১ জেলার এ্যাম্বেসেডর প্রতিনিধি শিক্ষকগণসহ উৎসাহী শিক্ষকগণ তাঁদের বিভিন্ন গঠনমূলক পরামর্শ তুলে ধরে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ময়মনসিংহের সহকারী অধ্যাপক জনাব সুমন হাবিব, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, বরিশালের সহকারী অধ্যাপক জনাব আবদুর রহীম স্যারও বক্তব্য প্রদান করেন।


এই বিভাগের আরও খবর