• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৪১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম:
মেসির ভাগ্য নির্ধারণ হবে আজ বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উদযাপন ধর্মপাশায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগের একাংশ ধর্মপাশায় জেলা ছাত্রলীগ নেতার করোনা মুক্তির জন্য দোয়া মাহফিল করেছে উপজেলা ছত্রলীগ ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়ন চেয়ারম্যান সেলিম আহমেদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমেদ মুরাদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশার মধ্যনগরে ১৫০টি বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণে হায়দার চৌধুরী লিটন নবীনগরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্বপ্নজয়ী সংগঠন এর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ,, সুনামগঞ্জের ধর্মপাশার জয়শ্রী ইউনিয়নে বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৫ নতুন করে আক্রান্ত ৩০০৯ জন

বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উদযাপন

Md.Mubarak Hossain / ৫৪ সময় দর্শন:
আপডেট: রবিবার, ১৬ আগস্ট, ২০২০

অধ্যক্ষ কাজী মোঃ আবদুল হান্নান চট্টগ্রাম



বাংলাদেশ নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সাথে পালিত হয় জাতীয় শোক দিবস – ২০২০ তথা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ক্যাপ্টেন জাহাঙ্গীর খান (পিএসসি, বিএন) মহোদয়ের সার্বিক দিকনির্দেশনায় প্রতিষ্ঠানের সম্মেলন কক্ষ থেকে অনলাইনে সরাসরি অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমান্ডার জসীম উদ্দীন মহোদয় ছাড়াও উপস্থিত ছিলেন কলেজ শাখার কো – অর্ডিনেটর জনাব প্রবীর চৌধুরী, স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক জনাব রোখসানা বেগম, জাতীয় শোক দিবস – ২০২০ উদযাপন কমিটির আহবায়ক জনাব নিখিল কুমার পাল, জাতীয় শোক দিবস – ২০২০ উদযাপন কমিটির সদস্য কলেজ অ্যাডজুটেণ্ট জনাব মোহাম্মদ ইকবাল (সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান) জনাব মাসুমা আক্তার(প্রভাষক, আইসিটি) ও জনাব আরমান হোসেন (প্রভাষক, আইসিটি)এবং । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব বিচিত্রা সেন ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জনাব ইমদাদুর রহমান। ভার্চুয়াল এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কলেজ ও স্কুল শাখার অন্যান্য সকল শিক্ষক – শিক্ষিকা, কর্মকর্তা – কর্মচারী Zoom Apps এর মাধ্যমে এবং ছাত্রছাত্রীরা Facebook link এর মাধ্যমে সরাসরি যুক্ত হন।

সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা অনুষ্ঠানের সূচনা হয়। স্বাগত বক্তব্যে জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক অনুষ্ঠানের সফল আয়োজনে প্রয়োজনীয় দিকনির্দেশনা সমর্থন প্রদানের জন্য অধ্যক্ষ মহোদয়, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয় এবং অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। স্কুল ও কলেজের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা তাদের বক্তব্য ও আবৃত্তির মধ্য দিয়ে জাতির পিতার বর্ণাঢ্য শৈশব, ছাত্রজীবন, রাজনৈতিক সংগ্রাম ও কারাজীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরে।

এরপর পর্যায়ক্রমে বক্তব্য প্রদান করেন – স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক, কলেজ শাখার কো-অর্ডিনেটর, সম্মানিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয়। বক্তাগণ তাঁদের বক্তব্যে ব্যক্তি, রাজনৈতিক নেতা এবং রাষ্ট্রনায়ক হিসেবে বঙ্গবন্ধুর বিশালতা, অসাধারণত্ব এবং দূরদর্শিতার বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। সমাপনী বক্তব্যে মান্যবর অধ্যক্ষ মহোদয় কোমলমতি ছাত্রছাত্রীদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে ঐক্যবদ্ধ হয়ে জীবন ও দেশ গড়ায় ব্রতী হতে অনুপ্রাণিত করেন।

আলোচনা শেষে দোয়া মাহফিলে দোয়া ও মোনাজাতের মাধ্যমে জাতির পিতা এবং ১৫ আগস্টের কালোরাত্রিতে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়


এই বিভাগের আরও খবর