• বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৫:৫১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম:
মেসির ভাগ্য নির্ধারণ হবে আজ বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উদযাপন ধর্মপাশায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগের একাংশ ধর্মপাশায় জেলা ছাত্রলীগ নেতার করোনা মুক্তির জন্য দোয়া মাহফিল করেছে উপজেলা ছত্রলীগ ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়ন চেয়ারম্যান সেলিম আহমেদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমেদ মুরাদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশার মধ্যনগরে ১৫০টি বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণে হায়দার চৌধুরী লিটন নবীনগরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্বপ্নজয়ী সংগঠন এর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ,, সুনামগঞ্জের ধর্মপাশার জয়শ্রী ইউনিয়নে বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৫ নতুন করে আক্রান্ত ৩০০৯ জন

বাগদাদে কাসেম সোলাইমানির মেমোরিয়াল উদ্বোধন

somoynews71.com / ৬৭ সময় দর্শন:
আপডেট: রবিবার, ২১ জুন, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে শহীদ কাসেম সোলাইমানি ও আবু মাহদী আল মুহান্দেসের স্মরণে মেমোরিয়াল উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৯ জুন) বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে এই স্মৃতিচিহ্ন উদ্বোধন করা হয়।

এখন থেকে বাগদাদ বিমানবন্দরে ঢুকতে গেলেই চোখে পড়বে বিশাল এক দেওয়াল যেখানে দক্ষ শিল্পীর হাতে অঙ্কিত হয়েছে ইরানের কুদস ফোর্সের প্রধান শহীদ জেনারেল কাসেম সুলাইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ফোর্সের উপ-প্রধান শহীদ আবু মাহদি আল মুহান্দেসের ছবি।

উদ্বোধনী অনুষ্ঠানে ফুল দিয়ে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। তাদেরকে যেখানে শহীদ করা হয়েছে সেখানেও ফুল দিয়েছেন ইরাকিরা। স্মৃতিচিহ্নটির নাম দেয়া হয়েছে ‘জামালুন নাসর’ বা বিজয়ের সৌন্দর্য।

গত ৩ জানুয়ারি (শুক্রবার) ইরাকের বাগদাদ বিমানবন্দরের বাইরে মার্কিন সন্ত্রাসী সেনাবাহিনীর হামলায় শহীদ হন ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ফোর্সের উপ-প্রধান আবু মাহদি আল-মুহান্দেসসহ ১০ সামরিক কর্মকর্তা। এর দুদিন পরই ইরাকের সংসদে মার্কিন সেনাদের বহিষ্কারের প্রস্তাব পাস হয়।

সুত্র- পার্সটুডে


এই বিভাগের আরও খবর