• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:২৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম:
মেসির ভাগ্য নির্ধারণ হবে আজ বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উদযাপন ধর্মপাশায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগের একাংশ ধর্মপাশায় জেলা ছাত্রলীগ নেতার করোনা মুক্তির জন্য দোয়া মাহফিল করেছে উপজেলা ছত্রলীগ ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়ন চেয়ারম্যান সেলিম আহমেদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমেদ মুরাদের সকল শহিদের প্রতি শ্রদ্ধা ধর্মপাশার মধ্যনগরে ১৫০টি বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণে হায়দার চৌধুরী লিটন নবীনগরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্বপ্নজয়ী সংগঠন এর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ,, সুনামগঞ্জের ধর্মপাশার জয়শ্রী ইউনিয়নে বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৫ নতুন করে আক্রান্ত ৩০০৯ জন

স্থগিত হওয়া দুবাইগামী যাত্রীদের ফের ৯ জুলাই থেকে পরিবহন করবে বিমান

Somoy News71 / ১০৫ সময় দর্শন:
আপডেট: সোমবার, ৬ জুলাই, ২০২০

স্থগিত হওয়া দুবাইগামী যাত্রীদেরকে ৯ জুলাই থেকে আবার পরিবহন শুরু করবে বিমান। বিশেষ ব্যবস্থায় এসব ফ্লাইটগুলো চালানো হবে বলে বিমানের বানিজ্যিক বিভাগ সুত্রে জানাগেছে। একারণে ফ্লাইট স্থগিত ঘোষনা করা হলেও ট্রাভেল এজেন্সিগুলো তাদের টিকিট বিক্রি বন্ধ করেনি। তাছাড়া আজকের সিভিল এভিয়েশনের দেয়া নিষেধাজ্ঞার তালিকায়ও দুবাই এর নাম নেই।

বিমানের বানিজ্যিক বিভাগের একজন কর্মকর্তা বলেন, দুবাই সিভিল এভিয়েশনের বিধি নিষেধের কারণে মুলত ঢাকা- দুবাই রুট ৬ জুলাই থেকে ৮ জুলাই পযন্ত স্থগিত করা হয়েছে। তবে ৯ জুলাই থেকে যেসব ফ্লাইট চলবে সেগুলো সিডিউল নাকি বিশেষ ব্যবস্থায় চালানো হবে সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বর্তমানে বিমানের সার্ভারে দুবাই রুটে ২টি ফ্লাইটের সিডিউল দেয়া আছে। এর একটি ৯ জুলাই অপরটি ১১ জুলাই। এছাড়া ২০ জুলাই পর্যন্ত অন্য সব ফ্লাইট বাতিল করার সংকেত দেয়া আছে।

সোমবার নাম প্রকাশ না করার শর্তে একজন ট্রাভেল এজেন্সি মালিক এভিয়েশন নিউজকে বলেন, তারা দুবাই রুটে টিকিট বিক্রি অব্যাহত রেখেছেন। তবে ৮ জুলাই এর আগে কোন টিকিট বিক্রি করছেন না। এখন টিকিট বিক্রি করছেন ৯ জুলাই থেকে। এছাড়া ৬ জুলাই থেকে ৮ জুলাই পযন্ত যারা ইতিমধ্যে টিকিট কেটে ফেলেছেন তাদের ফ্লাইটও ৯ জুলাই থেকে যাত্রীদের পছন্দমত তারিখ অনুযায়ী রিসিডিউল করে দেয়া হচ্ছে।

অপর দিকে আবুধাবী গামী যাত্রীদের ফ্লাইট ১৬ জুলাই পর্যন্ত বাতিল আছে। তবে তাদের টিকিট কাটা যাত্রীদের কখন থেকে পরিবহন করবে সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত জানা যায়নি।

উল্লেখ্য আজ সোমবার ৬ জুলাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-দুবাই-ঢাকা  রুটে সিডিউল ফ্লাইট শুরু করার তারিখ ঘোষনা করেছিল। কিন্তু দুবাই সিভিল এভিয়েশনের বিধি নিষেধ এর কারণে এই সিডিউল ফ্লাইট স্থগিত ঘোষনা করেছে বিমান।


এই বিভাগের আরও খবর